× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লোহাগড়া বাজারের ভবন নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ 

মোঃ আলমগীর হোসেন, লোহাগড়া, নড়াইল। 

২০ আগস্ট ২০২৪, ১৪:৫৮ পিএম

ছবিঃ সংগৃহীত

লোহাগড়া পৌরসভার একটি গুরুত্বপূর্ণ তিন তলা ভবন নির্মাণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারি প্রতিষ্ঠান ও পৌর কর্তৃপক্ষ যোগসাজসে সংশ্লিষ্ট কর্মকর্তারা নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করছেন। এতে ভবনটির স্থায়িত্ব নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন স্থানীয়রা।

সূত্রে জানা গেছে, নির্মাণের প্রাথমিক পর্যায় থেকেই বিভিন্ন অনিয়ম শুরু হয়। টেন্ডার প্রক্রিয়ায় পৌর কর্তৃপক্ষ পক্ষপাতিত্ব করে বিতর্কিত ঠিকাদার মিন্টুকে দিয়ে কাজটি করানো হচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পৌর কর্মকর্তা জানান, "নির্মাণ সামগ্রীর গুণগত মান যাচাইয়ে যে নিয়মনীতি প্রয়োজন, তা মানা হয়নি। উপরন্তু, নির্ধারিত সিডিউল অনুযায়ী কাজ সম্পন্ন না হওয়ায় ভবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।"

লোহাগড়া পৌরসভার মেয়র অনুপস্থিত থাকায় পৌর প্রকৌশলী রতন কুমার রায়ের কাছে তথ্য চাইলে তিনি তথ্য দিতে অস্বীকার করেন। ভবন নির্মাণের বিষয়ে জানতে চাইলে তিনি সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন,"নির্মাণ কাজ নিয়ম মেনে হচ্ছে এবং কোনো ধরনের অনিয়মের অভিযোগ সঠিক নয়।"

স্থানীয় বাসিন্দারা দ্রুত তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার দাবি করেছেন ঐ ভবন নির্মান সংশ্লিষ্টদের, যাতে ভবিষ্যতে এ ধরনের দুর্নীতির ঘটনা আর না ঘটে। তবে, অভিযোগের প্রেক্ষিতে প্রশাসন কী পদক্ষেপ নেয়, তা এখন দেখার বিষয়।
লোহাগড়া বাজার সংশ্লিষ্টরা বলছেন নিন্ম মানের ইট,বালু, খোয়া, সিমেন্ট পরিমানে কম দেওয়া, পরিমাপ মতো রড না দিয়ে ভবন নির্মানের কাজ চলছে। 
লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জহুরুল ইসলাম বলেন, ঘটনার বিষয়ে আপনাদের কাছ থেকেই শুনেছি। বিষয়টি আমি গুরুত্বসহকারে দেখবো।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.